মেনু নির্বাচন করুন

শিরোনাম
কলাকোপা ব্রজ নিকেতন
স্থান

কলাকোপা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পুকুরপাড় গ্রামে অবস্থিত

কিভাবে যাওয়া যায়

ঢাকার জিরো পয়েন্ট থেকে ৪০-৪২কি.মি. দূরত্বে অবস্থিত।

গুলিস্তান গোলাপ শাহ এর মাজার সংলগ্ন বাসস্ট্যান্ড হতে এ,মল্লিক পরিবহন, ডিএনকে, যমুনা এবং দ্রুত পরিবহনের মাধ্যমে প্রায় ২ঘন্টার পথ।

ভাড়া জনপ্রতি ৬৫-৭০ টাকা।

নবাবগঞ্জ বাস স্ট্যান্ড থেকে ২.০০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত ব্রজ নিকেতন।

১. রিক্সা ভাড়া ২৫/৩০ টাকা।

২. অটো/টমটম: ১০টাকা প্রতিজন।

যোগাযোগ

0

বিস্তারিত

কলাকোপা ইউনয়নের ব্রজনিকেতন বিনোদনের এক অপূর্ব স্থান। ব্রজ নিকেতন স্থানীয়ভাবে জজ বাড়ি নামেও পরিচিত। ব্রজ নিকেতনের চোখ ধাঁধানো নির্মাণশৈলী দেখে মুগ্ধ হতে হয় দর্শনার্থীদের। যেকোনো পথিক হঠাৎ বাড়িটির কারুকাজ দেখলে থমকে দাঁড়াবে। বাড়ির সামনে রয়েছে বিভিন্ন ফুল ও ফল গাছের বাগান। বিশালাকৃতির ঐতিহ্যবাহী এ জমিদার বাড়ির পাশেই রয়েছে শান বাঁধানো পুকুর। যেখানে টলটলে পানিতে পা ভিজালেও ক্লান্তি দূর হয়ে যাবে। বাগানের হাজারও রকমের ফুল অনায়াসে দৃষ্টি আকর্ষণ করে। প্রচুর গাছগাছালির সমারোহ, পাখির কিচিরমিচির শব্দ শুনতে শুনতে সময় পার হয়ে যায়। এটি বিভিন্ন নাটক ও চলচ্চিত্রের স্যুটিংস্পট হিসেবেও ব্যবহৃত হয়। কিছুদিন জনসাধারণের জন্য সম্পূর্ণ উন্মুক্ত করে দিলেও এখন কিছুটা আনুষ্ঠানিকতার মাধ্যমে ভিতরে প্রবেশ করতে হয়।

ব্রজ নিকেতনের পাশে রয়েছে কোকিলপ্যারী জমিদার বাড়ি। বাড়িটির সামনের দিকে বিশাল বিশাল কয়েকটি স্তম্ভ রয়েছে। আছে দৃষ্টিনন্দন ঝোলানো বাগান। এই জমিদার বাড়ির একটু দূরেই তেলেবাড়ি। যা মঠবাড়ি নামে পরিচিত।